আযানের বিরোধিতায় ‘হনুমান চালিসা’ পাঠ কর্মসূচি ‘শ্রী রাম সেনা’র, হাই অ্যালার্টে কর্ণাটক পুলিশ

বিজয় বাংলা ডেস্ক
প্রকাশিত ১০, মে, ২০২২, মঙ্গলবার
আযানের বিরোধিতায় ‘হনুমান চালিসা’ পাঠ কর্মসূচি ‘শ্রী রাম সেনা’র, হাই অ্যালার্টে কর্ণাটক পুলিশ

শ্রী রাম সেনা’র প্রতিষ্ঠাতা প্রমোদ মুথালিক মহীশূর জেলার একটি মন্দিরে আজ সকাল ৫ টায় ওই কর্মসূচির সূচনা করেন। তিনি বলেন, মসজিদে আযানের বিপরীতে এক হাজারেরও বেশি মন্দিরে ‘হনুমান চালিসা’ পাঠ করা হয়েছে।

আজ (সোমবার) হিন্দি গণমাধ্যম ‘নবজীবন ইন্ডিয়া’ সূত্রে প্রকাশ, পুলিশ ওই কর্মীদের আটক করেছে যারা বেঙ্গালুরুর একটি মন্দিরে হনুমান চালিসা পাঠ করতে প্রস্তুত ছিল। এই ইস্যুতে সাম্প্রদায়িক সংঘর্ষ ঘটতে পারে আশঙ্কা করে রাজ্যজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

‘শ্রী রাম সেনা’র প্রতিষ্ঠাতা প্রমোদ মুথালিক ঘোষণা করেছেন, তাদের কর্মীরা আগামীদিনে মন্দিরে প্রার্থনা অভিযান জোরদার করবে। তিনি আযানের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের অসহায়ত্ব নিয়ে প্রশ্ন তুলেছেন। তার দাবি- সকালের আযানে রোগী, শিক্ষার্থীরা সমস্যায় পড়েন। আজকের কর্মসূচিতে কর্মীরা ভক্তিমূলক প্রার্থনা শুরু করে এবং ‘জয় শ্রী রাম’, ‘জয় হনুমান’ এবং ‘ভারত মাতা কী জয়’ স্লোগান দেয়। তারা রাজ্য জুড়ে সকাল ৫ টায় প্রার্থনা শুরু করে এবং সকাল ৬ টায় শেষ করে।

উগ্র হিন্দুত্ববাদী প্রমোদ মুথালিক বিরোধী দলকে টার্গেট করে বলেন, কংগ্রেস মুসলিমদের অনুভব করিয়েছে তারা আইনের ঊর্ধ্বে। কংগ্রেসই মুসলিমদের ভয় তৈরি করেছে। আইনকে সমুন্নত রাখতে হবে এবং কেউ আইনের ঊর্ধ্বে নয় বলেও তিনি মন্তব্য করেন।

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 4
    Shares