হঠাৎ ফেইসবুক অ্যাকাউন্ট ডিসাবল কেন, করণীয় কী?

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ১, জানুয়ারি, ২০২২, শনিবার
<strong>হঠাৎ ফেইসবুক অ্যাকাউন্ট ডিসাবল কেন, করণীয় কী?</strong>

অনলাইন ডেস্কঃ তথ্যগত গড়মিল থাকায় হঠাৎ করেই ফেসবুক কর্তৃপক্ষ বহু অ্যাকাউন্ট ডিসেবল করে দিচ্ছে। যাদের অ্যাকাউন্ট এখনও সচল আছে, সেগুলো যেকোনও সময় ডিসেবল হয়ে যেতে পারে। এমন অবস্থায় আপনার করণীয় কী হতে পারে, কীভাবে আপনি আইডি বাঁচাতে পারবেন, সে বিষয়ে পরামর্শ দিয়েছে বাংলাদেশি ইথিকাল হ্যাকিং গ্রুপ- সাইবার ৭১।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ‌‘সাইবার ৭১’ এর ফেসবুক পেজ থেকে বলা হয়, স্ক্যামারদের প্রতিহত করার জন্য হঠাৎ করেই ফেসবুক কর্তৃপক্ষের অসংখ্য অ্যাকাউন্ট ভুয়া মনে হচ্ছে এবং একই ডিভাইসে অনেক আইডি লগইন করায় সেই আইডিগুলো ডিজেবল করে দিচ্ছে। বিশেষ করে যাদের নামগুলো সঠিকভাবে নেই, সেই অ্যাকাউন্টগুলোতেই বেশি সমস্যা হচ্ছে।

ওই ফেসবুক পোস্টে আরও বলা হয়, হুট করেই কর্তৃপক্ষ থেকে ফেসবুক অ্যাকাউন্ট ডিজেবল হচ্ছে। এমন অবস্থায় যাদের Official Documents (NID, Passport) এর সাথে নিজের অ্যাকাউন্টের Name / Birthday Date মিল নেই দ্রুত ঠিক করে নিন। অ্যাকাউন্টের নাম এবং জন্ম সালগুলো NID, Passport এর মতো হুবহু আপডেট করে নিন। আর যাদের এখনও NID, Passport হয়নি, তারা Birthday Certificate এর সাথে মিল রেখেই Name এবং Birthday আপডেট করে নিন।

তারপরেও যদি ডিজেবল হয় তাহলে Official Documents ( NID, Passport ) এর সাথে আপনার নাম এবং জন্ম সাল মিলে তাহলে Appeal এর মাধ্যমে অ্যাকাউন্ট ফিরিয়ে আনতে পারবেন। ফিরিয়ে আনার ক্ষেত্রে কোনও সহায়তার দরকার হলে আমাদের গ্রুপে নজর রাখুন অথবা পরিচিত কারও আইডি থেকে পোস্ট করুন।

বিজয় বাংলা/এনএ/১/১/২২

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 18
    Shares