জনপ্রিয় হয়ে উঠছে মুসলিমদের পরিচালিত সামাজিক যোগাযোগ মাধ্যম ‘আলফাফা’

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ১৪, ফেব্রুয়ারি, ২০২২, সোমবার
<strong>জনপ্রিয় হয়ে উঠছে মুসলিমদের পরিচালিত সামাজিক যোগাযোগ মাধ্যম ‘আলফাফা’</strong>

চলছে গ্লোবালাইজেশনের যুগ। পুরো পৃথিবী এখন একটি ঘরের মতো। একমুঠোয় চলে এসেছে চাওয়া-পাওয়ার সব চাবি। সোশ্যাল মিডিয়া এবং ইন্টারনেটের অগ্রগতির কারণে বিশ্ব এখন একটি বোতাম টিপে একসাথে সংযুক্ত। সারা বিশ্ব জুড়ে ছড়িয়ে থাকা আমাদের সহকর্মী ও সম্প্রদায়ের সদস্যদের এই সাইটে আসতে এবং একে অপরের কাছ থেকে শিখতে উত্সাহিত করতে অনেক সামাজিক যোগাযোগ মাধ্যমেরই প্রকাশ ঘটেছে। কিন্তু মুসলমানদের জন্য ইমান-আমল ঠিক রেখে সেসবের অনেককিছু ব্যবহার করা দুষ্কর।

সেসব বিষয় মাথায় রেখে যুক্তরাষ্ট্রের মুসলমানরা সম্প্রতি চালু করেছে সম্পূর্ন হালাল সামাজিক যোগাযোগ মাধ্যম। নাম আলফাফা ডটকম। এতে মেয়েরা একাউন্ট খুলতে পারলেও পর্দা লঙ্ঘন করে কোনো ছবি আপলোড দিতে পারবে না। তাছাড়া কর্তৃপক্ষ তাদের ব্যবহারকারীদের জন্য প্রতিদিন নির্দিষ্ট সময়ে তিলাওয়াত, হাদিসসহ বিভিন্ন ইসলামী কন্টেন্ট আপলোড করে থাকে। আলফাফা ডটকমে একাউন্ট খুলতে ক্লিক করুন এখানে alfafaa.com

সাইটটি ফেসবুকের সাথে সাদৃশ্য কিন্তু কোন ফিতনা ছাড়া এবং ইসলামী নীতি আদর্শ দ্বারা পরিচালিত। সাইটটিতে অনেক ফিচার রয়েছে যা ইনশাআল্লাহ ছোট ব্যবসা থেকে শুরু করে অলাভজনক সব ধরণের প্রচার প্রসারে সাহায্য করবে। আপনি বিনামূল্যে আপনার ব্যবসা, মসজিদ, রেস্টুরেন্ট বা চাকরি এবং পেশাদার প্রোফাইল তালিকাভুক্ত করতে পারেন। অ্যামাজনের মত ইকমার্স হিসেবেও দেখতে পারেন মুসলিমদের পরিচালিত এ সাইটটি। একটি বাটনের ক্লিকে বিশ্বজুড়ে আপনার বন্ধু এবং পরিবারের সাথে সংযোগ করুন। ইতিবাচক ইসলামিক বার্তাগুলো ছড়িয়ে দিন এবং নৈতিক পরিবেশে দ্বীন ও দুনিয়ার জ্ঞান শেয়ার করুন।

সহজে যেভাবে যুক্ত হতে পারবেন: আলফাফা ডটকম একই সঙ্গে ব্লগ, চাকরির খবর, দেশভিত্তিক মুসলিমদের পাওয়া যাবে। এমনকি, আপনারা যদি চান বিদেশি স্টুডেন্টদের আরবি পড়িয়ে ইনকাম করবেন। সেটাতেও সুযোগ রয়েছে। তারা আস্তে আস্তে যুক্ত করছে আরো অনেক ফিচার। আসুন দেখে নেই এই মিডিয়ার সাথে কীভাবে যুক্ত হবেন। সাইনআপে গেলে একটি পৃষ্ঠা পাবেন। সেখানে প্রথমে আপনার মেইল দিবেন। পরে কনফার্ম মেইল। এর পর আপনি পাসওয়ার্ড দিবেন। কনফার্ম পাসওয়ার্ড। এর পর লাস্ট নেম, ফাস্ট নেম, নিক নেম দিবেন। সঠিক লিঙ্গ দিয়ে। জন্ম তারিখ দিবেন। আপনি কার মাধ্যমে আপনি এখানে আসছেন তার নাম লিখবেন। যেমন লিখলেন বাংলাদেশ। এরপর দিতে হবে আপনার বর্তমান ঠিকানা। স্থায়ী ঠিকানা। ব্যাস হয়ে গেলো আপনার আইডি।

বিজয় বাংলা/এনএ/১৪/২/২২

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 10
    Shares