অস্ট্রেলিয়ার বিপক্ষে রেকর্ড গড়া জয় পাকিস্তানের

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ১, এপ্রিল, ২০২২, শুক্রবার
<strong>অস্ট্রেলিয়ার বিপক্ষে রেকর্ড গড়া জয় পাকিস্তানের</strong>

স্পোর্টস ডেস্কঃ তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে অস্ট্রেলিয়ার দেয়া ৩৪৯ রানের বিশাল লক্ষ্যকে মামুলি বানিয়ে ৬ উইকেটের জয় তুলে নিয়েছে পাকিস্তান। এটিই পাকিস্তানের সর্বোচ্চ রান তাড়া করে জয়ের ঘটনা।

অজিদের দেয়া ৩৪৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ভূমিকায় খেলতে থাকেন দুই পাক ওপেনার ইমাম-উল-হক ও ফখর জামান। উদ্বোধনী জুটিতে ১৮ ওভার ৫ বলেই ১১৮ রান তুলে ফেলেন তারা। এই রানে ফখর আউট হয়ে প্যাভিলিয়নে ফিরলেও আরেক প্রান্তে সাবলীলভাবে খেলতে থাকেন ইমাম। দ্বিতীয় উইকেট জুটিতে অধিনায়ক বাবর আজমের সাথে গড়ে তোলেন ১১১ রানের বিশাল জুটি। দলীয় ২২৯ রানের মাথায় ৯৭ বলে ১০৬ রান করে আউট হন আগের ম্যাচেও সেঞ্চুরি করা ইমাম।

এরপর বাহারি সব শট খেলে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দিকে নিয়ে নেন বাবর। মোহাম্মদ রিজওয়ানের সাথে গড়েন ৮০ রানের জুটি। যেখানে বেশিরভাগ অবদানই বাবরের। ৩০৯ রানের মাথায় আউট হওয়ার আগে খেলেন ৮৩ বলে ১১৪ রানের বিধ্বংসী ইনিংস। এরপর দলীয় ৩১৭ রানে রিজওয়ান আউট হলেও শেষদিকে খুশদিলের ১৭ বলে ২৭ ও ইফতিখার আহমেদের ৭ বলে অপরাজিত ১১ রানে ৬ উইকেট ও ৬ বল হাতে রেখেই জয় পায় পাকবাহিনী। ফলে বৃথা যায় ওয়ানডেতে অস্ট্রেলিয়ার পঞ্চম সর্বোচ্চ রানের ইনিংস।

এর আগে, লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে অজিদের ব্যাটিংয়ে পাঠান পাক অধিনায়ক বাবর আজম। দলীয় ১ রানেই অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চকে ফিরিয়ে দারুণ শুরু করে পাক বাহিনী। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ১৬২ রানের জুটি গড়ে বড় সংগ্রহের ইঙ্গিত দেন ট্রাভিস হেড ও ম্যাকডারমট। ১৬৩ রানের মাথায় হেড আউট হলেও অপরপ্রান্তে উইকেটে অবিচল থাকেন ম্যাকডারমট। তৃতীয় উইকেটে মারনাস লাবুশেনের সাথে গড়েন ৭৪ রানের জুটি। যাওয়ার আগে খেলেন ১০৮ বলে ১০৪ রানের দুর্দান্ত ইনিংস।

ম্যাকডারমটের আউটের পর লাবুশেনের ৫৯, মার্কাস স্টোইনিসের ৪৯ ও শেষদিকে শন অ্যাবোটের ১৬ বলে ২৮ রানের ঝড়ো ইনিংসে ৮ উইকেট হারিয়ে ৩৪৮ রান তোলে অজিরা।

ইকোনমি ছয়ের ওপর থাকলেও ম্যাচে ৪ উইকেট নেন পেসার শাহীন আফ্রিদি। ১০ ওভারে ৬৩ রান দেন তিনি। ইকোনমি ছয়ের নিচে রেখে ২ উইকেট শিকার মোহাম্মদ ওয়াসিম জুনিয়রের। একটি করে উইকেট নেন জাহিদ মাহমুদ ও খুশদিল শাহ।

এই জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১-১ এ সমতা আসলো। প্রথম ম্যাচে পাকিস্তানকে ৮৮ রানে হারিয়েছিল অজিরা। সিরিজের তৃতীয় ও সিরিজ নির্ধারণী ওয়ানডে আগামী ২ এপ্রিল লাহোরে অনুষ্ঠিত হবে।

স্কোরকার্ড:

অস্ট্রেলিয়া: ৩৪৮/৮ (৫০ ওভার)- ম্যাকডারমট ১০৪, হেড ৮৯, লাবুশেন ৫৯, স্টোয়নিস ৪৯, অ্যাবট ২৮;
শাহীন ৪/৬৩, ওয়াসিম ২/৫৬।

পাকিস্তানঃ ৩৫২/৪ (৪৯ ওভার)- বাবর ১১৪, ইমাম ১০৬, ফখর ৬৭; স্টোয়নিস ১/২৩।

বিজয় বাংলা/এনএ/১/৪/২২

শেয়ার করে ছড়িয়ে দিন