বিশ্বনাথের আমির হামজা (রাঃ) মাদরাসা মাসব্যাপী কোরআন প্রশিক্ষণের অনুষ্ঠান সম্পন্ন

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ৩০, এপ্রিল, ২০২২, শনিবার
বিশ্বনাথের আমির হামজা (রাঃ) মাদরাসা মাসব্যাপী কোরআন প্রশিক্ষণের অনুষ্ঠান সম্পন্ন

বিশ্বনাথ প্রতিনিধিঃ-
বিশ্বনাথের আমির হামজা( রাঃ) হাফিজিয়া মাদরাসা শাখা মাহে রামাদ্বান সহীহ কোরআন প্রশিক্ষণ ইত্তেহাতুল কুররা বাংলাদেশের সমাপনি অনুষ্ঠান (২৯ এপ্রিল) শুক্রবার সকলা ১১টায় মাদরাসার হল রুমে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানটি হজরত আমির হামজা (রাঃ) হাফিজিয়া মাদরাসার সভাপতি মাওলানা আব্দুল মুকছিত আক্তারের সভাপতিত্বে এবং মাদরাসার পরিচালনা কমিটির সদস্য সংগঠক কামাল আহমদের সঞ্চালনায়, এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, অলংকারি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল,

এতে তিনি বলেন, কোরআন সহীহ শুদ্ধ করে পড়ার অনেক ছোয়াব। অগের চাইতে বর্তমানে কোরআনকে সহীহ করে ও বুঝার জন্য মানুষ এগিয়ে আসছে এটি একটি ভাল দিক।

তিনি বলেন যারা কোরআন সহীহ করে প্রশিক্ষণ নিচ্ছেন, যারা প্রশিক্ষণ দিচ্ছেন এবং যারা প্রশিক্ষণে অর্থ দিয়ে সহযেগিতা করছেন তাদের সকলকে তিনি ধন্যবাদ জানান।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী আব্দুল কাইয়ুম বলেন, কোরআনুল কারিমকে সহীহ শুদ্ধ করে পড়া এবং বুঝা মুসলমানদের অন্যতম একটি কাজ।
তিনি বলেন, রমজানে যে, ভাবে ইবাদত বন্দেগী করা হয়, তেমন ভাবেই বৎসরের বার মাস একজন মুমীনের চলা একান্ত কর্তব্য বলে জানিয়েছেন।

তিনি সকলকে কোরআন পড়া, কোরআন বুঝার এবং তেমন ভাবে বাস্তব জীবনে আমল করার জন্য আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে
সিলেট স্টারলাইট কলেজের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ডঃ নুরুল ইসলাম বাবুল বলেন,
কোরআন হচ্ছে বিশ্ব মানব জাতির জন্য পথপ্রর্দশক। মহান আল্লাহতালা এই কোরআনকে রমজান মাসে নাযিল করেছেন। তাই তিনি কোরআনের আলোকে জীবন গঠন করার জন্য তিনি আহবান জানিয়েছেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, হজরত আমির হামজা হাফিজিয়া মাদরাসার সেক্রেটারি জাহেদুর রহমান, আমির হামজা (রাঃ) হাফিজিয়া মাদরাসার প্রধান শিক্ষক কারি নুর উদ্দিন।

অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন, নাঈম আহমদ,
অনুষ্ঠানে অন্যানোর মধ্যে উপস্হিত ছিলেন, যুক্তরাজ্য প্রবাসী ইফতেখার আহমদ, মাদরাসা পরিচালনা কমিটির সদস্য আবুল হোসেন, আলী হোসেন,
কারী মাসুক আহমদ,
পরিশেষে কৃতকার্য ছাত্র ছাত্রীদের হাতে অতিথিবৃন্দ পুরুস্কার তুলেদেন।

শেয়ার করে ছড়িয়ে দিন