নেইমারের পেনাল্টিতে কষ্টার্জিত জয় ব্রাজিলের

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ৭, জুন, ২০২২, মঙ্গলবার
<strong>নেইমারের পেনাল্টিতে কষ্টার্জিত জয় ব্রাজিলের</strong>

স্পোর্টস ডেস্কঃ বিশ্বকাপের আগে প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়াকে গোলবন্যায় ভাসালেও জাপানের বিপক্ষে ঘাম ঝরাতে হলো ব্রাজিলকে। স্বাগতিক জাপানের বিপক্ষে দলের সুপারস্টার নেইমারের পেনাল্টি গোলে কষ্টার্জিত জয় তুলে নিয়েছে ব্রাজিল।

সোমবার (৬ জুন) টোকিওর ন্যাশনাল স্টেডিয়ামে প্রীতি ম্যাচে জাপানের বিপক্ষে ১-০ গোলে জয় পায় ব্রাজিল। পেনাল্টি থেকে জয়সূচক একমাত্র গোলটি পান নেইমার। ম্যাচের ৭৭ মিনিট পর্যন্ত পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের ঠেকিয়ে রাখে স্বাগতিকরা। শেষ পর্যন্ত পেনাল্টিতে জয়সূচক গোলটি পায় ব্রাজিল।

ম্যাচে ৫৩ শতাংশ সময় বল দখলে রেখে ২১টি শট নিয়েছিল ব্রাজিল। এর মধ্যে ৫টি টার্গেট শট নিয়েও পেনাল্টি থেকে একমাত্র গোলটি করেছেন নেইমার। বিপরীতে ৪৭ শতাংশ সময় বল দখলে রাখা জাপান শট নিয়েছিল ৭টি। তবে এর মধ্যে একটিও টার্গেটে পরিণত করতে পারেনি তারা।

লাতিন আমেরিকা থেকে সবার আগে এবং সবচেয়ে বেশি পয়েন্ট নিয়ে কাতারের টিকিট নিশ্চিত করা ব্রাজিল তাদের ‘বিশ্বকাপ প্রস্তুতি’ শুরু করেছিল দক্ষিণ কোরিয়া দিয়ে। ফর্মের তুঙ্গে থাকা তিতের দল ম্যাচটিতে প্রমাণ করেছিল কেন তাদের ফেভারিট ধরা হচ্ছে কাতারের আসরে। ওই ম্যাচে ৫-১ গোলের বিধ্বংসী জয়; আত্মবিশ্বাসের পারদ চড়াতে আর কী লাগে! কিন্তু দলে যে ‘দুর্বলতা’ও আছে, সেটিও দেখা হয়ে গেলো পরের ম্যাচে। জাপানের বিপক্ষে কোনো রকমে জিতে মাঠ ছেড়েছে ব্রাজিল।

বিজয় বাংলা/এনএ/৭/৬/২২

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 13
    Shares