হবিগঞ্জের বানিয়াচংয়ে বড়বাজার ব্যাবসায়ী সমিতি ও উলামায়ে কেরাম’র ত্রান বিতরণ অব্যাহত

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ২৬, জুন, ২০২২, রবিবার
হবিগঞ্জের বানিয়াচংয়ে বড়বাজার ব্যাবসায়ী সমিতি ও উলামায়ে কেরাম’র ত্রান বিতরণ অব্যাহত

আকিকুর রহমান রুমনঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে মানবতার ডাকে সাড়া দিয়ে বন্যার্থদের পাশে দাড়িয়েছেন বড়বাজার ব্যাবসায়ী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ।
বড়বাজার ব্যাবসায়ীদের পক্ষ থেকে সপ্তাহব্যাপী এই ত্রান বিতরণ কার্যক্রমের উদ্যোগ নিয়েছেন ব্যাবসায়ী নেতৃবৃন্দ।
রবিবার ২৬ জুন দুপুর ১২টায় স্থানীয় মেধাবিকাশ উচ্চ বিদ্যালয়,সুরভী সরকারি প্রাথমিক বিদ্যালয়,উপজেলা পরিষদ মিলনায়তনে আশ্রয় নেওয়া বন্যার্থদের মধ্যে ত্রান বিতরণ করা হয়েছে।
বড়বাজার ব্যাবসায়ী কল্যাণ সমিতির সভাপতি আলহাজ্ব জয়নাল আবেদীন’র সভাপতিত্বে ত্রান বিতরণ কার্যক্রম উদ্ধোধন করেন বানিয়াচং ১নং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদের বার বার নির্বাচিত চেয়ারম্যান মিজানুর রহমান খান।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রাণ বিতরণ করেন মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ব্যাবসায়ী কল্যাণ সমিতির সাবেক সভাপতি আলহাজ্ব হারুন মিয়া,বানিয়াচং ১নং উত্তর-পূর্ব ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশাহেদ মিয়া,বানিয়াচং উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল আলম চৌধুরী রিপন,
উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক রুবেল মিয়া।
এ সময় উপস্থিত ছিলেন বড়বাজার ব্যাবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আংগুর মিয়া,সহসভাপতি আব্দুল হান্নান,নূরুল হক,ব্যাবসায়ী নেতা শাহ আলম,শেখ আলমগীর,ব্যাবসায়ী নারায়ন দত্ত,সাংবাদিক নূরুল ইসলাম,আক্তার হোসেন আলহাদী প্রমুখ।
ব্যাবসায়ী কল্যাণ সমিতি সূত্রে জানা যায় আগামী এক সপ্তাহ যাবত ব্যাবসায়ীদের এই ত্রান বিতরণ কার্যক্রম চলমান থাকবে।
অন্যদিকে বানিয়াচংয়ের শীর্ষ উলামায়ে কেরামের উদ্যো‌গে এবং সকলের সার্বিক সহযোগিতা নিয়ে পা‌নিব‌ন্দি ও বন্যায় ক্ষ‌তিগ্রস্ত প‌রিবা‌রের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছেন।
তারা সিলেট সুনামগঞ্জ থেকে শুরু করে এপর্যন্ত বানিয়াচং উপজেলায় ত্রান বিতরণ করা অব্যাহত রেখেছেন।
এরই ধারাবাহিকতায়
২৬ জুন (রবিবার)সকাল থেকে বানিয়াচং উপজেলা সদরের ১নং ও ২নং ইউ‌নিয়‌নের ক‌য়েক শতাধিক বন্যায় ক্ষ‌তিগ্রস্ত প‌রিবা‌রের মধ্যে চাল,ডাল, আলু,পেয়াজ, তেলের প্যাকেট সহ শুক‌নো খাদ্য সামগ্রী বিতরন করার দৃশ্য দেখা বিকাল ৪টায় বানিয়াচং উপজেলার ভিতরে।
তারা খাদ্য সামগ্রীর প্যাকেট গুলো নিজরাই আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেওয়া লোকজনের কাছে পৌঁছে দেন।
তাদের এই ত্রান বিতরণে মধ্যে যাদেরকে দেখতে পাওয়া যায়,তাদের মধ্যে আ‌লেমদ্বীন আল্লামা আব্দুল বাছেত আজাদ যিনি(বড় হুজুর)নামে পরিচিত।
এছাড়াও বানিয়াচং শাহী ঈদগাহ ইমাম আল্লামা ফজলুর রহমান খান, মাওলানা আব্দাল হো‌সেন খান,মাওলান আতাউর রহমান, মাওলানা আব্দুল ওয়াদুদ,মাওলানা জাফর আহমদ সিরাজী,মাওলানা মোবা‌শ্বির আহমদ, মাওলানা ব‌শির আহমদ,মাওলানা মুনতা‌সির আলম সোহান,মাওলানা বদরুল আলম আনসারী।
এব্যাপারে আল্লামা আব্দুল বা‌ছেত আজাদ জানান, বানিয়াচংয়ের আলেম সমাজ দেশের যে কোনো প্রাকৃতিক দুর্যোগে সহযোগিতার হাত বাড়িয়ে মানুষের পাশে রয়েছে এবং সব সময় থাকবেনও ইনশাআল্লাহ্। ইতিপুর্বেও তারা ক‌রোনা এবং রোহিঙ্গাদের সাহায্যে সহযোগীতা করে প্রশংসনীয় হয়েছিলেন পুরো আলেম উলামায়ে কেরামগনের এমন মানবিক কাজের ভুমিকা রাখার জন্য। তিনি বর্তমা‌নে প্রাকৃ‌তিক দূ‌র্যোগ বন্যার সময় ক্ষ‌তিগ্রস্ত অসহায়, দরিদ্র‌দের সহযোগিতায় সরকারের পাশাপাশি সমাজের বিত্ববানসহ সবাইকে এগিয়ে আসার আহবান জানান।

আকিকুর রহমান রুমন।
মোবাইল নাম্বারঃ-
০১৭১৭-২৮২৮৭১
২৬জুন ২০২২ইং।
বানিয়াচং হবিগঞ্জ।

শেয়ার করে ছড়িয়ে দিন