বাংলাদেশের পরিস্থিতি কখনই শ্রীলঙ্কার মতো হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ১২, মে, ২০২২, বৃহস্পতিবার
<strong>বাংলাদেশের পরিস্থিতি কখনই শ্রীলঙ্কার মতো হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী</strong>

ন্যাশনাল ডেস্কঃ বাংলাদেশের পরিস্থিতি কখনও শ্রীলঙ্কার মতো হবে না, বরং মির্জা ফখরুল দিবাস্বপ্ন দেখছেন যে বিএনপি ক্ষমতায় এসে দেশকে আবার অন্ধকারে ফেলবে। বুধবার (১১ মে) দুপুরে খুলনা শিপইয়ার্ডে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘বাংলাদেশের অবস্থা শ্রীলঙ্কার মতো হবে’ মন্তব্যের জবাবে এ মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

বুধবার কোস্টগার্ডের জন্য খুলনা শিপইয়ার্ড কর্তৃক নির্মিত আটটি নৌযান হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি। বলেন, বিএনপি স্বপ্ন দেখছে দেশকে আবার ২০০১ সালের মতো পিছিয়ে নিয়ে যাওয়ার। কিন্তু দেশের জনগণ তো তা চায় না। আমরা তো দেশের জনগণকে নিয়ে রাজনীতি করি। আমাদের রাজনীতি হলো জনগণকে এগিয়ে নিয়ে যাওয়ার, দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার।

জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, যতই তারা ডাক দিক, যত কিছুই বলুক; প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে যেভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন, তাতে তার নেতৃত্বের প্রতি বাংলাদেশের মানুষের দৃঢ় বিশ্বাস রয়েছে। এ দেশের মানুষ বিশ্বাস করে বাংলাদেশকে এগিয়ে নিতে হলে শেখ হাসিনার বিকল্প নেই।

দেশের মাথাপিছু আয়ের কথা উল্লেখ করেও আওয়ামী লীগের উন্নয়ন কর্মের চিত্রাঙ্গন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ২০০৮ সালে যখন আমরা ক্ষমতায় আসি, তখন দেশের মানুষের মাথাপিছু আয় ছিল ৬০০ ডলারের নিচে। আজকে হয়েছে ২ হাজার ৮২৪ ডলার। দেশ যে একটা দুর্বার গতিতে এগিয়ে চলছে, এটা তারই প্রকৃষ্ট উদাহরণ। প্রধানমন্ত্রী স্বপ্ন দেখেন এবং তা বাস্তবায়ন করেন। এ কারণে তাঁর জনপ্রিয়তা আকাশচুম্বী।

জনগণ যদি সঙ্গে না থাকে, কোনো আন্দোলনই সফল হবে না বলে মনে করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। ঈদের পর বিএনপির আন্দোলনের ঘোষণা প্রসঙ্গে তিনি বলেন, এখন জনগণ বুঝে গেছে উন্নয়ন ও স্বপ্ন বাস্তবায়ন করতে হলে প্রধানমন্ত্রী যেভাবে চলছেন, তাকে পূর্ণ সমর্থন দিতে হবে।

দেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত দক্ষ। যেকোনো চ্যালেঞ্জ তারা মোকাবিলা করতে পারে। এবার ঈদের সময় কোনো জায়গায় কোনো ভোগান্তি হয়নি, চুরি-ডাকাতি হয়নি, ছিনতাই হয়নি। আমি মনে করি, আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দেশপ্রেম নিয়ে কাজ করে। সে জন্যই এটা সম্ভব হয়েছে।

বিজয় বাংলা/এনএ/১২/৫/২২

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 1
    Share