দিল্লির মেট্রো স্টেশনের কাছে ভয়াবহ আগুন, মৃত অন্তত ২৬

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ১৪, মে, ২০২২, শনিবার
<strong>দিল্লির মেট্রো স্টেশনের কাছে ভয়াবহ আগুন, মৃত অন্তত ২৬</strong>

দিল্লির মেট্রো স্টেশনের কাছে ভয়াবহ আগুন, মৃত অন্তত ২৬ – ছবি : সংগৃহীত

বিজয় বাংলা অনলাইন | ভারতের পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে শুক্রবার সন্ধ্যায় একটি তিনতলা বিল্ডিংয়ে ভয়াবহ আগুন লেগেছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, আগুনে ঝলসে অন্তত ২৬ জনের মৃত্যু হয়েছে। উদ্ধার করা হয়েছে অন্তত ৬০ থেকে ৭০ জনকে।

এদিকে আগুনের গ্রাস থেকে বাঁচতে বহুতল থেকে ঝাঁপ দিয়েছিলেন অনেকে। তাদের মধ্যে ৪০ জনকে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, এদিন সন্ধ্যায় পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি বাণিজ্যিক বিল্ডিংয়ে আগুন লাগে। বিল্ডিংয়ের তৃতীয় তলা থেকে ধীরে ধীরে আগুন ছড়াতে শুরু করে। আগুনের লেলিহান শিখায় গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়।

শেষ পাওয়া খবর অনুযায়ী, আগুন নেভানোর কাজ করছে ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট। তবে আগুন এখনো নিয়ন্ত্রণে আসেনি।

কীভাবে আগুন লাগল, তা এখনো স্পষ্ট হয়নি। অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখা হবে বলে জানান ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। পাশাপাশি ওই বিল্ডিংয়ে অগ্নি নির্বাপনের পর্যাপ্ত ব্যবস্থা ছিল কি না, তাও দেখা হবে। তবে আপাতত সকলকে উদ্ধার করাই লক্ষ্য তাদের।

দিল্লির ফায়ার সার্ভিস বিভাগের ডেপুটি প্রধান সুনীল চৌধুরী জানান, যারা বিল্ডিংয়ের ভেতরে এখনো আটকে রয়েছেন, তাদের মধ্যে কয়েকজন ভয়ে প্রাণ বাঁচাতে তিনতলা থেকে ঝাঁপ দেয়। জখম অবস্থায় তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে আশপাশের এলাকার বাসিন্দাদেরও নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।
সূত্র : আনন্দবাজার

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 2
    Shares