দলনিরপেক্ষ সরকারের দাবিসহ ৮ দফা আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে: – ড. আহমদ আবদুল কাদের

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ৩, অক্টোবর, ২০২৩, মঙ্গলবার
<strong>দলনিরপেক্ষ সরকারের দাবিসহ ৮ দফা আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে:  – ড. আহমদ আবদুল কাদের</Strong>

লন্ডন মহানগর খেলাফত মজলিসের গণ সমাবেশ অনুষ্ঠিত।

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, আমাদের প্রিয় মাতৃভূমি আজ এক চরম ক্রান্তিকাল অতিক্রম করছে। সেখানে মত প্রকাশের স্বাধীনতা নেই। মানুষের জান মালের নিরাপত্তা নেই। ভোটের অধিকার নেই। দেশের অর্থনীতি আজ ভেঙে পড়েছে। মেগা প্রজেক্টের নামে ক্ষমতাসীন আওয়ামীলীগের নেতারা দুর্নীতি করছে। তারা দেশের টাকা পাচার করে বিদেশে বাড়ি কিনছে অথচ দ্রব্যমূল্যের উর্ধগতির কারণে দেশের সাধারণ মানুষ নিত্যপ্রয়োজনীয় জিনিস কিনতে হিমশিম খাচ্ছে।

গতকাল ২ অক্টোবর সোমবার ইস্ট লন্ডনস্থ ফর্ডস্কয়ার মসজিদের হল রোমে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন সহ খেলাফত মজলিস ঘোষিত ৮দফা দাবি আদায়ের লক্ষে লন্ডন মহানগর খেলাফত মজলিস আয়োজিত এক গণ-সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন।

লন্ডন মহানগর শাখার সভাপতি হাফিজ মাওলানা এনামুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে ড. আহমদ আবদুল কাদের আরো বলেন, দেশের আলেম ওলামা সহ রাজনৈতিক নেতৃবৃন্দকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। অনেকেই এখনো কারাগারে বন্দি। তাদেরকে অনতিবিলম্বে মক্তি দিতে হবে। জনগণের ভোটের অধিকার ফিরিয়ে দিতে হবে। জনগণ তাদের ন্যায্য অধিকার চায়। তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, অধিকার না থাকলে রাস্তা-ব্রিজ দিয়ে জনগণের কি লাভ?


দলনিরপেক্ষ সরকারের অধীন ছাড়া আগামী জাতীয় নির্বাচন সুষ্ঠু হবে না উল্লেখ করে ড. কাদের বলেন, একমাত্র আওয়ামীলীগ ও তাদের মিত্ররা ছাড়া দেশের প্রতিটি রাজনৈতিক দল নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচনের ব্যাপারে আজ ঐক্যবদ্ধ।তিনি বলেন, খেলাফত মজলিস দলনিরপেক্ষ সরকারের দাবিসহ ৮ দফা দাবী নিয়ে আন্দোলন করছে এবং তা আদায় না হওয়া পর্যন্ত চলবে। তিনি আগামী ১৪ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে খেলাফত মজলিসের মহা-সমাবেশ সফলের জন্য সবার প্রতি উদাত্ত আহবান জানান।

লন্ডন মহানগর শাখার সাধারণ সম্পাদক মাওলানা আনিসুর রহমান ও সহ-সাধারণ সম্পাদক মাওলানা জাবির আহমদ এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন খেলাফত মজলিসের নায়েবে আমীর অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ, যুগ্ম-মহাসচিব আলহাজ্ব সদরুজ্জামান খান, যুক্তরাজ্য শাখার সভাপতি মাওলানা সাদিকুর রহমান, সহ-সভাপতি মাওলানা শওকত আলী, হাফিজ মাওলানা হাসান নূরী চৌধুরী, সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল হক, সহ সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল করিম, আব্দুল করিম ওবায়েদ, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তালুকদার, বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, ড. আহযাবুল হক।

সুধী ও বন্ধুপ্রতীম সংগঠনের মধ্যে বক্তব্য রাখেন বিশিষ্ট আলেম মাওলানা এমদাদুর রহমান মাদানী, মাওলানা আব্দুর রব, ব্যারিস্টার লিয়াকত সরকার,
জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে এর সেক্রেটারি মাওলানা মামনুন মুহি উদ্দিন, ইউকে সহকারী সেক্রেটারি সৈয়দ নাঈম আহমদ।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, লন্ডন মহানগর শাখার সহ-সাধারণ সম্পাদক মাওলানা নুফাইছ আহমদ বরকতপুরী, প্রশিক্ষণ সম্পাদক মাওলানা দিলওয়ার হুসাইন, দাওয়া বিষয়ক সম্পাদক মাওলানা মু’তাসিম বিল্লাহ, টাওয়ার হ্যামলেটস শাখা সভাপতি হাফিজ মাওলানা রশিদ আহমদ, সাউথ এন্ড শাখা সভাপতি মাওলানা আশরাফুল মাওলা প্রমুখ।

মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এর যুক্তরাজ্য সফর উপলক্ষে লন্ডন মহানগর শাখা সমাবেশের দ্বিতীয় অধিবেশনে একটি বিশেষ বুলেটিন প্রকাশ করে এবং বুলেটিন এর মোড়ক উন্মোচন করেন সমাবেশের প্রধান অতিথি ড. আহমদ আবদুল কাদের।

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 14
    Shares