শ্রমিক মজলিসের নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি প্রভাষক আবদুল করিমের বর্ণাঢ্য জীবন

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ২৫, ফেব্রুয়ারি, ২০২৩, শনিবার
<strong>শ্রমিক মজলিসের নবনির্বাচিত কেন্দ্রীয় সভাপতি প্রভাষক আবদুল করিমের বর্ণাঢ্য জীবন</strong>

ফরিদ উদ্দিন মাসউদ চুনারুঘাট প্রতিনিধি।।

প্রভাষক আবদুল করিমের গ্রামের বাড়ি চুনারুঘাট উপজেলার পনারগাও গ্রামে। পারিবারিক ভাবে তিনি একটি সম্ভান্ত্র মুক্তিযুদ্ধা পরিবারের সন্তান।
সাংগঠনিক জীবনঃ১৯৯০ সালে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস প্রতিষ্ঠার সময় তিনি নবম শ্রেণীর ছাত্র। সেই ছোট বেলাই তিনি একামতে দ্বীনের স্বপ্ন নিয়ে ইসলামী ছাত্র মজলিসে যোগ দেন। এস এসসি পাস করে ১৯৯২ সালে ভর্তি হন মৌলভীবাজার সরকারী কলেজে। তখন তিনি কলেজ শাখার সেক্রেটারি নির্বাচিত হন। তারপর পর্যাক্রমে
সভাপতি,মৌলভীবাজার শহর সেক্রেটারি, সভাপতি,জেলা সেক্রেটারি ও জেলা সভাপতি,প্রতিনিধি পরিষদ এর সদস্য হিসেবে ২০০২ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত মৌলভীবাজারে দায়িত্ব পালন করেন। তারপর সাংগঠনিক সিদ্বান্তে ঢাকা চলে যান এবং কেন্দ্রীয় প্রচার সম্পাদক নিযুক্ত হন।২০০৩ সালে সংগঠন ঢাকা মহানগরীতে স্তানান্তর করে এবং ঢাকা মহানগর দক্ষিণ এর প্রথম সভাপতি হিসেবে নির্বাচিত হন।২০০৩ -২০০৪ সা্ংগঠনিক শেসনে তিনি কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।২০০৪-২০০৫ এবং২০০৫-২০০৬ শেসনে তিনি সেক্রেটারি জেনারেলে হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ ২০০৬-২০০৭ শেসনে তিনি ছাত্র মজলিস এর কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পালন করেন। এ সময় তিনি সর্বদলীয় ছাত্র ঐক্যের কেন্দ্রীয় নেতা হিসেবে রাজপথে বলিষ্ঠ ভূমিকা রাখেন।
২০০৭ সালের সেপ্টেম্বর মাসে সা্ংগঠনিক ভাবে ছাত্র জীবন শেষ করে খেলাফত মজলিসে যোগদান করেন।খেলাফত মজলিসে যোগদানের পর ৬ মাস কেন্দ্রীয় অফিস বিভাগে কাজ করেন।২০০৮ সাল হতে ২০০১৮ সাল পর্যন্ত তিনি খেলাফত মজলিসের হবিগন্জ জেলার সহসাধারণ সম্পাদক,ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক,সাধারণ সম্পাদক ও সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন।২০১৯-২০২০ এবং ২০২১-২২ শেসনে তিনি খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট জোনের সহকারী পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।সর্ব শেষ গত ২৪ শে ফেব্রুয়ারি তিনি শ্রমিক মজলিসের কেন্দ্রিয় সভাপতি নির্বাচিত হন।

প্রভাষক আবদুল করিম ইতিমধ্যেই জাতীয় পর্যায়ে একজন পরিচ্ছন্ন, বলিষ্ঠ রাজনীতিবিদ হিসেবে পরিচিতি লাভ করেছেন। আল্লাহ তার উত্তর উত্তর সম্মৃদ্ধি দান করুন।

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 33
    Shares