সিলেটে ৩০ হাজার মানুষকে ত্রাণ দিয়েছে খেলাফত মজলিস

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ২৭, জুন, ২০২২, সোমবার
<strong>সিলেটে ৩০ হাজার মানুষকে ত্রাণ দিয়েছে খেলাফত মজলিস</strong>

বিজয় বাংলা অনলাইন | সিলেটে ৩০ হাজার মানুষকে ত্রাণ দিয়েছে খেলাফত মজলিস। এর মধ্যে ১ কোটি টাকার ত্রাণ বিতরণ করা হয়েছে। চলতি সপ্তাহ থেকে আরো এক কোটি টাকার ত্রাণ বিতরণ কার্যক্রম শুরু করা হবে। নিজস্ব পরিবহন ব্যবস্থায় প্রতিদিন নেতারা সিলেট ও সুনামগঞ্জের বন্যা কবলিত এলাকায় অসহায় মানুষের মধ্যে এই ত্রাণ বিতরণ করছেন।
খেলাফত মজলিসের ত্রাণ ও পুনর্বাসন কমিটির সদস্য সচিব ও দলের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মো. মুনতাসির আলী জানিয়েছেন- মোট দুই কোটি টাকার ত্রাণ বিতরণের পর পুনর্বাসনের জন্য এক কোটি টাকা বরাদ্দ রাখা হয়েছে। তাদের তহবিলে নিজেদের নেতাকর্মীদের পাশাপাশি প্রবাসীরাও সহযোগিতা করছেন। সিলেট নগরীর শাহী ঈদগাহে প্রতিদিন ১০০ জন ভলান্টিয়ার প্যাকেজিং কার্যক্রমে অংশ নিচ্ছেন। রাতভর প্রস্তুত করা ত্রাণ সকালের দিকে বন্যার্ত এলাকায় পৌঁছে দেওয়া হয়।
খেলাফত মজলিসের জেলার যুগ্ম সাধারণ সম্পাদক দিলওয়ার হোসেন জানিয়েছেন- বন্যার প্রথম দিকে উদ্ধার কাজ চালানো হয়েছে। নিজস্ব নৌকা নিয়ে বন্যায় আটকে পড়া মানুষদের উদ্ধার করে আশ্রয় কেন্দ্রে নিয়ে আসা হয়। এ সময় তাদের কাছে শুকনো খাবারও বিতরণ করা হয়। এছাড়া- বর্তমানে সিলেট ও সুনামগঞ্জের প্রতিটি উপজেলায় একটি করে মেডিকেল টিম কাজ শুরু করতে যাচ্ছে।

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 20
    Shares