সরকার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে: আমির হোসেন আমু

বিজয় বাংলা
প্রকাশিত ২৮, এপ্রিল, ২০২৩, শুক্রবার
<strong>সরকার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে: আমির হোসেন আমু</strong>

ঝালকাঠি, ২৮ এপ্রিল, ২০২৩ (বিজয় বাংলা):  আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু এমপি বলেছেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ করা হচ্ছে, যা শিক্ষাক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখবে।

 

 

তিনি বলেন, ‘আধুনিক শিক্ষা ব্যবস্থায় শিক্ষিত করার সকল সুযোগ প্রধানমন্ত্রী প্রদান করেছেন। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন ডিজিটাল বাংলা গড়বো। সেই ডিজিটাল বাংলা গড়ার কারিগর নির্মাণ করার জন্য তিনি গ্রামভিত্তিক প্রত্যেকটি স্কুলে ল্যাপটপ দিয়েছেন, মাল্টিমিডিয়ার সুব্যবস্থা করেছেন।’

 

 

আজ ঝালকাঠির উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সরকারি ও এমপিওভূক্ত মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম ও ১০ম শ্রেণির মেধাবী শিক্ষার্থীদের মাঝে জনশুমারি ও গৃহগণনা ২০২১ প্রকল্পের ট্যাব বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এসব কথা বলেন।

 

ঝালকাঠি উপজেলা পরিসংখ্যান অফিসের আয়োজনে এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুম, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামী লীগ সভাপতি সরদার শাহ্ আলম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খান আরিফুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার সাবেকুন নাহার ও ঝালকাঠি জেলা পরিসংখ্যান কার্যালয়ের উপ-পরিচালক মো. আতিকুর রহমান।

 

ঝালকাঠি সদর উপজেলার ৫২টি স্কুলে ৩২৪ জন শিক্ষার্থীদের মাঝে এসব ট্যাব বিতরণ করা হয়। প্রতিটি স্কুল থেকে ৬ জন মেধাবী শিক্ষার্থীকে এ ট্যাব দেয়া হয়।

 

বিজয় বাংলা/এইচ কে/২৮/০৪/২০২৩ইং

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 11
    Shares