নূরের বিরুদ্ধে শাহবাগ থানায় ছাত্রলীগ নেতার মামলা

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ১৬, মে, ২০২২, সোমবার
<strong>নূরের বিরুদ্ধে শাহবাগ থানায় ছাত্রলীগ নেতার মামলা</strong>

ন্যাশনাল ডেস্কঃ ফেসবুকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তির অভিযোগে ডাকসুর সাবেক ভিপি ও গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুরের বিরুদ্ধে রাজধানীর শাহবাগ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

রোববার (১৫ মে) শাহবাগ থানায় এই অভিযোগ দায়ের করেছেন ঢাকা আইন জেলা শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক এম সাচ্ছু আহমেদ।

অভিযোগে বলা হয়, শনিবার রাতে স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নুরুল হকের ফেসবুক পেজের এক স্ট্যাটাসে বাজে মন্তব্য করা হয়েছে। এটি রাষ্ট্রের জন্য মানহানিকর। অভিযোগে উল্লেখ করা হয় সেই ফেসবুক স্ট্যাটাসের লিংকও।

অভিযোগের বিষয়ে যমুনা টেলিভিশনকে নুর বলেন, যেই পেজ থেকে স্ট্যাটাস দেয়া হয়েছে সেটি একটি ভুয়া পেজ। এর হিস্টোরিতে গেলে দেখা যায় এর পূর্বের নাম ছিল সম্ভবত ‘আগামীর বাংলাদেশ।’ এ বিষয়ে আমি আমার অরিজিনাল পেজ থেকেও স্ট্যাটাস দিয়ে জানিয়েছি যে এটি একটি ফেক পেজ। ফেক পেজের এই স্ট্যাটাস নিয়ে আমি বিব্রত। মামলা হওয়ার পরপর শাহবাগ থানায় ওসিকে ফোন দিয়ে বলেছি, পেজটি যারা চালায় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। পেজটি আমার না, এখানে আমাকে জড়ানো দুঃখজনক। পেজ কারা চালায় সেটি তদন্ত করলেই জানা যাবে।

নুর আরও বলেন, আমার নামে যে অনেকগুলো ফেক পেজ রয়েছে সেগুলো নিয়ে এর আগেও শাহবাগ থানায় জিডি করেছিলাম। কিন্তু পেজগুলো বন্ধে আইনশৃঙ্খলা বাহিনী কার্যকর কোনো ব্যবস্থা নেয়নি। জিডির কপিগুলোও আমার কাছে আছে।

বিষয়টি নিয়ে জানতে চাইলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে নুরুলের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ পেয়েছি। যেহেতু ডিজিটাল নিরাপত্তা আইন সাইবার ক্রাইম ইউনিট দেখে তাই আমরা একটি জিডি করে সাইবার ক্রাইমে পাঠিয়েছি। সাইবার ক্রাইম যাচাইবাছাই করে আইনগত ব্যবস্থা নিবে।

বিজয় বাংলা/এনএ/১৫/৫/২২

শেয়ার করে ছড়িয়ে দিন