পাকিস্তানে বাস খাদে পড়ে নিহত ২২

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ৮, জুন, ২০২২, বুধবার
<strong>পাকিস্তানে বাস খাদে পড়ে নিহত ২২</strong>

ইন্টারন্যাশনাল ডেস্কঃ পাকিস্তানে একটি বাস খাদে পড়ে নারী ও শিশুসহ কমপক্ষে ২২ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। স্থানীয় সময় বুধবার দেশটির বেলুচিস্তান প্রদেশে ওই দুর্ঘটনা ঘটেছে বলে স্থানীয় কর্মকর্তারা নিশ্চিত করেছেন।

কিল্লা সাইফুল্লাহর কাছে অবস্থিত আখতারজাইয়ের পাহাড়ি এলাকার একটি রাস্তায় মোড় নেওয়ার সময় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি কয়েকশ ফুট গভীর খাদে পড়ে যায়।

ডনের এক প্রতিবেদনে জানানো হয়েছে যে, ওই দুর্ঘটনায় ২২ জন নিহত এবং এক শিশু আহত হয়েছে। জোব জেলার ডেপুটি কমিশনার হাফিজ মোহাম্মদ কাসিম বলেন, ওই যাত্রীবাহী বাসটি জোব শহর থেকে লোরালিয়ার দিকে যাচ্ছিল।

তিনি জানিয়েছেন, এখন পর্যন্ত ১০ জনের মরদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে ওই গিরিখাদটি অনেক গভীর হওয়ায় উদ্ধার অভিযান চালানো বেশ কঠিন হয়ে পড়েছে।

ওই এলাকার কাছাকাছি অবস্থিত হাসপাতালগুলোতে দুর্ঘটনার বিষয়টি জানানো হয়েছে এবং কুয়েটা থেকে উদ্ধারকারী দলের সহায়তা চাওয়া হয়েছে। এই ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী বিলওয়াল ভুট্টো গভীর শোক প্রকাশ করেছেন।

তিনি স্থানীয় কর্তৃপক্ষকে আহতদের জরুরি সেবা নিশ্চিতের আহ্বান জানিয়েছেন। ভবিষ্যতে এ ধরনের দুর্ঘটনা যেন এড়িয়ে চলা যায় সে বিষয়েও পদক্ষেপ নেওয়ার কথা বলেছেন তিনি। পাহাড়ি এলাকায় আঁকাবাঁকা রাস্তার কারণে প্রতি বছরই বেলুচিস্তানে এ ধরনের দুর্ঘটনায় শত শত মানুষ প্রাণ হারায়।

বিজয় বাংলা/এনএ/৮/৬/২২

শেয়ার করে ছড়িয়ে দিন