আলোর মশাল জ্বালতে ঐক্যবদ্ধতার বিকল্প নেই : ড. আহমদ আবদুল কাদের

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ৪, ডিসেম্বর, ২০২২, রবিবার
<strong>আলোর মশাল জ্বালতে ঐক্যবদ্ধতার বিকল্প নেই :  ড. আহমদ আবদুল কাদের</strong>

গাজী ইসমাঈল ভাঁওয়ারী
বিজয় বাংলা বিশেষ প্রতিনিধি

আজ ৩রা ডিসেম্বর’২২, (শনিবার) বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিস কর্তৃক আয়োজিত ২ দিনব্যাপী দায়িত্বশীল কর্মশালার সমাপনী অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে খেলাফত মজলিসের মহাসচিব অধ্যাপক ড. আহমদ আবদুল কাদের বলেন, জাতি আজ জাহেলিয়াতের চরম অন্ধকারে নিমজ্জিত। জাতিকে আলোর পথে ফিরিয়ে আনতে ছাত্র মজলিসের দায়িত্বশীলদের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে বলবে। ঐক্যবদ্ধতা ছাড়া কোন জাতির মুক্তির চিন্তা করা অসম্ভব।

তিনি আরও বলেন, দেশ ও জাতির চরম এই ক্রান্তিলগ্নে ইসলামী ছাত্র মজলিসের প্রতিটি কর্মীকে একেকজন ত্রাণকর্তার ভূমিকায় অবতীর্ণ হতে হবে। বর্তমান সময়ে ছাত্রসমাজ মারাত্মক নৈতিক সংকটের মুখোমুখি। চারিত্রিক অধঃপতন এখন সর্বত্র বিরাজমান। তরুণ প্রজন্মের মধ্যে মাদক সেবনের প্রবণতা ভয়াবহ আকার ধারণ করছে। তরুণ প্রজন্মকে সুন্দর আগামীর পথে গড়ে তুলতে ছাত্র মজলিসের দায়িত্বশীলদের কার্যকর ও সময়োপযোগী পদক্ষেপ গ্রহণ করা অত্যাবশ্যক।

আজ ৩রা ডিসেম্বর’২২, শনিবার বিকাল ৩ টায় রাজধানীর একটি অভিজাত মিলনায়তনে বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি বিলাল আহমদ চৌধুরী’র সভাপতিত্বে ও সেক্রেটারি জেনারেল মুহাম্মদ রায়হান আলী’র পরিচালনায় অনুষ্ঠিত ২ দিনব্যাপী কর্মশালার বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করেন প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি ও খেলাফত মজলিসের যুগ্ম-মহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল জলিল, খেলাফত মজলিসের প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক মিনহাজুল আলম, প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি মাওলানা আজীজুল হক, প্রাক্তন কেন্দ্রীয় সভাপতি মাওলানা মনির হোসাইন, প্রাক্তন কেন্দ্রীয় বায়তুলমাল সম্পাদক মাওলানা মুহাম্মদ সাহাউদ্দীন, খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী সদস্য মাওলানা সাহাব উদ্দিন খন্দকার, কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও ঢাকা মহানগর উত্তর সেক্রেটারি মাওলানা সাইফুদ্দিন খন্দকার।

কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রশিক্ষণ ও ক্যাম্পাস বিষয়ক সম্পাদক কে এম ইমরান হুসাইন, প্রকাশনা সম্পাদক আলমগীর হুসাইন, অফিস ও প্রচার সম্পাদক হাসান আহমাদ খান, বায়তুলমাল সম্পাদক মুহাম্মদ ইসমাঈল খন্দকার, ছাত্রকল্যাণ ও পাঠাগার সম্পাদক মুহাম্মদ সিরাজুল ইসলাম, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগর সভাপতি আহসান আহমাদ খান, কেন্দ্রীয় প্রতিনিধি পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণ সভাপতি নূর মোহাম্মদ প্রমুখ।

শেয়ার করে ছড়িয়ে দিন