পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গ্রেফতার

বিজয় বাংলা
প্রকাশিত ৯, মে, ২০২৩, মঙ্গলবার
<strong>পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান গ্রেফতার</strong>

বিজয় বাংলা অনলাইন ডেস্কঃ  পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেফতার করেছে দেশটির আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

 

 

মঙ্গলবার (৯ মে) ইসলামাবাদের হাইকোর্টের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। পাকিস্তানের সংবাদমাধ্যম ডনকে বিষয়টি নিশ্চিত করেছেন পিটিআইয়ের আইনজীবী ফয়সাল চৌধুরী।

 

 

আল-কাদির ট্রাস্ট মামলার শুনানিতে অংশ নেয়ার সময় ইসলামাবাদ হাইকোর্ট চত্বর থেকে পিটিআই চেয়ারম্যানকে হেফাজতে নেয় পাক রেঞ্জার্স। ইমরানের বিরুদ্ধে নথিভুক্ত একাধিক এফআইআরে জামিন চাওয়ার জন্য আদালতে গিয়েছিলেন তিনি।

 

 

পিটিআই’র সহ-সভাপতি ফাওয়াদ চৌধুরী টুইটারে বলেন, ইসলামাবাদ হাইকোর্ট রেঞ্জার্সের দখলে। সেখানে আইনজীবীরা নির্যাতনের শিকার হচ্ছেন। ইমরান খানের গাড়ি ঘেরাও করা হয়েছে।

 

 

পিটিআই নেতা আজহার মাশওয়ানি অভিযোগ করেন, ইমরানকে রেঞ্জার্সরা আদালতের ভেতর থেকে ‘অপহরণ’ করেছে।

 

এর প্রতিবাদে দলটি তাৎক্ষণিকভাবে দেশজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে বলে জানিয়েছেন তিনি।

 

 

পিটিআই নেতা মুসাররাত চিমা টুইটারে এক ভিডিওবার্তায় বলেছেন, তারা (রেঞ্জার্স) এখন ইমরান খানকে নির্যাতন করছে। তারা খান সাহেবকে মারছে। ওরা খান সাহেবের সঙ্গে কিছু করেছে।

 

 

পিটিআইয়ের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করা ভিডিওতে দেখা যায়, বিপুল সংখ্যক রেঞ্জার্স সদস্য ইমরান খানকে ধাক্কাতে ধাক্কাতে দ্রুত গাড়িতে তুলছে। আরেকটি ভিডিওতে তার আইনজীবীকে রক্তাক্ত অবস্থায় দেখা গেছে।

 

 

দলটি বলেছে, দেশকে রক্ষায় পাকিস্তানের জনগণকে এখনই বেরিয়ে আসতে হবে।

 

 

বিজয় বাংলা/এইচ কে/০৯/০৫/২০২৩ইং

শেয়ার করে ছড়িয়ে দিন