শুধু পদ্মাপাড়ে নয়, উৎসব হবে সারা দেশে: প্রধানমন্ত্রী

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ১৬, জুন, ২০২২, বৃহস্পতিবার
<strong>শুধু পদ্মাপাড়ে নয়, উৎসব হবে সারা দেশে: প্রধানমন্ত্রী</strong>

ন্যাশনাল ডেস্কঃ পৃথিবীতে এতো বাধাবিপত্তি মোকাবিলা এবং প্রাকৃতিক চ্যালেঞ্জ মোকাবিলা করে সেতু নির্মাণে পদ্মাই প্রথম। পদ্মাসেতুর মতো এতো বড় চ্যালেঞ্জ বাস্তবায়নের আনন্দ শুধু পদ্মাপাড়ে নয় সারা দেশেই উৎসব হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে রংপুর ও গোপালগঞ্জে দুটি পল্লী উন্নয়ন একাডেমির উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

২৫ জুন পদ্মাসেতু চালুর পর দক্ষিণাঞ্চল আর অবহেলিত থাকবে না জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আর্থসামজিক প্রেক্ষাপটে পরিবর্তনের সাথে সাথে মানুষের জীবনমানেরও উন্নয়ন হবে।

এ সময় প্রধানমন্ত্রী আরও বলেন, দেশবাসীর অভূতপূর্ব সাড়া ও সমর্থন ছাড়া নিজেদের টাকায় সেতু নির্মাণের উদ্যোগ বাস্তবায়ন করা সম্ভব হতো না। এজন্য দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান প্রধানমন্ত্রী।

সেতু নির্মাণের ড. মুহাম্মদ ইউনূসের ষড়যন্ত্রের কারণে বিশ্বব্যাংকের অর্থায়ন বন্ধসহ বিভিন্ন ইতিহাস তুলে ধরে শেখ হাসিনা বলেন, পৃথিবীতে এতো বাধাবিপত্তি মোকাবিলা এবং প্রাকৃতিক চ্যালেঞ্জ মোকাবিলা করে সেতু নির্মাণে পদ্মাই প্রথম। পদ্মাসেতুর মতো এতো বড় চ্যালেঞ্জ বাস্তবায়নের আনন্দ শুধু পদ্মাপাড়ে নয় সারা দেশেই উৎসব হবে।

শেখ হাসিনা বলেন, পরিকল্পিত ভাবে দেশেকে এগিয়ে নেয়া হচ্ছে, সরকারের লক্ষ্য প্রত্যন্ত গ্রামের মানুষও যেন শহরের সব সুযোগ সুবিধা পায়। এজন্য শতভাগ বিদ্যুতায়ন, যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ বিভিন্ন সামাজিক প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে বলেও জানান সরকার প্রধান।

২৫ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করবেন। ২৬ জুন সকাল থেকে যানবাহন চলাচলের জন্য খুলে দেয়ার মধ্য দিয়ে দক্ষিণবঙ্গের যোগাযোগ ব্যবস্থার নতুন দ্বার উন্মোচিত হতে চলেছে।

বিজয় বাংলা/এনএ/১৬/৬/২২

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 10
    Shares