ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ৮, এপ্রিল, ২০২২, শুক্রবার
<strong>ঘুরে দাঁড়ানোর লক্ষ্যে মাঠে নামছে বাংলাদেশ</strong>

স্পোর্টস ডেস্কঃ স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ও সফরকারী বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হচ্ছে শুক্রবার (৮ এপ্রিল)। পোর্ট এলিজাবেথে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর দুইটায়।

প্রথম টেস্টে ২২০ রানের জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে দক্ষিণ আফ্রিকা। বাংলাদেশের জন্য তাই এই ম্যাচ ঘুরে দাঁড়ানোর সুযোগ। সিরিজ ড্র করার পাশাপাশি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপে পয়েন্ট অর্জনের জন্য বাংলাদেশ জয়ের লক্ষ্যেই মাঠে নামবে।

যদিও দক্ষিণ আফ্রিকার মাটিতে কোনো টেস্ট জয়ের রেকর্ড নেই বাংলাদেশের, এমনকি কোনো ভেন্যুতেই প্রোটিয়াদের টেস্টে হারাতে পারেনি টাইগাররা। এই ম্যাচে বাংলাদেশ একাদশে দেখা যাবে দেশসেরা ওপেনার তামিম ইকবালকে, যিনি দীর্ঘ সময় পর টেস্ট খেলতে নামবেন। তামিম একাদশে ফিরলে জায়গা হারাতে পারেন সাদমান ইসলাম।

এদিকে, একাদশে থাকছেন না তাসকিন আহমেদ। চোটের কারণে তারকা এই পেসার ফিরে এসেছেন দেশে। তার সাথে ফিরেছেন চোটের কারণে প্রথম টেস্টেও খেলতে না পারা তরুণ পেসার শরিফুল ইসলাম। বাংলাদেশ এই ম্যাচেও তিন পেসার নিয়ে খেললে এবাদত হোসেন চৌধুরী ও খালেদ আহমেদের সাথে সুযোগ মিলতে পারে সিলেটের আরেক পেসার আবু জায়েদ চৌধুরী রাহীর। তবে সম্ভাবনা আছে স্পিনার তাইজুল ইসলামেরও।

বিজয় বাংলা/এনএ/৮/৪/২২

শেয়ার করে ছড়িয়ে দিন
  • 4
    Shares