জয়ের পুরো কৃতিত্বই বাংলাদেশের: টম ল্যাথাম

বিজয়বাংলা ডেস্ক
প্রকাশিত ৫, জানুয়ারি, ২০২২, বুধবার
<strong>জয়ের পুরো কৃতিত্বই বাংলাদেশের: টম ল্যাথাম</strong>

স্পোর্টস ডেস্কঃ মাউন্ট মঙ্গানুই টেস্ট জয়ের পুরো কৃতিত্বই বাংলাদেশকে দিয়েছেন নিউজিল্যান্ড অধিনায়ক টম ল্যাথাম। সেই সাথে তিনি আরও বলেছেন, বাংলাদেশ দেখিয়েছে কীভাবে এই উইকেটের সাথে মানিয়ে নিতে হয়, যা পারেনি কিউইরা।

কেইন উইলিয়ামসনের অনুপস্থিতিতে কিউইদের নেতৃত্ব দিতে এসে অভিজ্ঞতাটা সুখকর হচ্ছে না টম ল্যাথামের, সেটা মিরপুর হোক বা মাউন্ট মঙ্গানুই। টেস্ট হেরে তিনি কিছুটা হতাশ তিনি। বলেছেন, পরের টেস্টে আরও ভালো পারফরমেন্স করার আশা করেন তিনি দলের কাছে।

টম ল্যাথাম বলেন, ব্যাটিং-বোলিং-ফিল্ডিং, তিন বিভাগেই আমরা খুব একটা ভালো করতে পারিনি। বাংলাদেশ দেখিয়েছে কীভাবে উইকেটের সাথে মানিয়ে নিতে হয়। তারা পার্টনারশিপ গড়ার সামর্থ্য দেখিয়েছে। আমাদের অনেক লম্বা সময় ধরে চাপে রাখতেই পেরেছে তারা। দুর্ভাগ্যজনকভাবে আমরা তেমনটা পারিনি। প্রথম ইনিংসে আমরা যে অবস্থায় ছিলাম সেখান থেকে ৪৫০ প্লাস স্কোর করা সম্ভব ছিল। আর তা যদি করতে পারতাম তাহলে দৃশ্যটা অন্যরকমও হতে পারতো। তবে সব কৃতিত্ব বাংলাদেশের। জয়টা তাদের প্রাপ্য ছিল। আমরা পরের টেস্টে কীভাবে ঘুরে দাঁড়ানো যায় সেটি নিয়ে ভাববো।

ল্যাথাম আরও বলেন, ম্যাচ হেরে খারাপ লাগছে, কিন্তু এটাই ক্রিকেট। ক্রাইস্টচার্চে যাবো আমরা খুব কম সময়ের মধ্যে। আশা করি, ভুলগুলো শুধরে নিতে পারবো আর তা প্রয়োগ করার সুযোগ পাওয়া যাবে হ্যাগলিতে। আশা করি, সবাই সেখানে আরও ভালো করতে পারবে।

বিজয় বাংলা/এনএ/৫/১/২২

শেয়ার করে ছড়িয়ে দিন